এক পা দু'পা , হাঁটি হাঁটি পা পা করে করে , নীল চাদর জামা কাঁধে চড়ে , কচি মাখা মুখও আজি নেই ভোরে , চলো চলো পায়ে পা ধীর কাঁপা । এখনো সে আগের মতই হাতে হাত , ছলে ছলে বলে চলে পাতে স্রাত , চাপা কার্নিশে আসে কার নিশি বলি সাত , তবু ভোরে তার শিশির ঘরে আসে স্বর , কলে কল মিলে বলে বল চলে করি হর , বাঁকা বেক তালে বেঁকে চোখ পিলে দেখি প্রাত !
এক পা দু'পা , হাঁটি হাঁটি পা পা করে করে , সেই বাহে পরম চাহে বাহু ডোরে , ঝরে আসে নরম সে বুলি তার , এই পানে সেই পানে সজনে আঁখি দ্বার , যতনে বুলায়ে ভাসে ঠিক যেন কচি সেই ! বুলি বলি বলা চলে সব যার সুরে বর । হাঁটি হাঁটি পা পা করে , দেখে দেখে আজিকার ছোট্ট যেই , চলে ফিরে এই সেই কত কি , হাত দু'টোও আজ আর কচি নেই , তবু যে ছাড়েন নি এক মুহূর্তেও …
তুমি কখনো বলো নি আমায় , আমারও হয় নি হয়তো , তবু অনুভব করি , আমার শিরায় তোমার রক্তের অনুভুতি .. তুমি ভালো আছো জানি , ভালো থেকো --
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তুহেল আহমেদ
আমি জানি ভাইয়া , ওইদিন হঠাৎ চোখে এলো , শেষ সময় ছিল , মাথায় যা এলো দিলাম , জানি ভালো হয়নি ।
তবে , এটা ঠিক জানা ছিল না যে , শতক ভেদে শব্দের ব্যবহারে পরিবর্তন আসতে পারে সাহিত্যের রাজ্যে । আর , আরেকটা কথা ,কবিতার ব্যাপারে আমি কিন্তু ভীষণ স্বার্থপর , আমি শুধু আমার নিজের ভালোলাগার কথা ভেবেই লিখি , আর কারো কথা ভাবি না কখনো ও , কার কেমন লাগতে পারে বা না !
ভালো থাকবেন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।